মির্জাগঞ্জ আনসার ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর অভিযোগ



৭১বিডি২৪ডটকম ॥ সোহাগ হোসেন;


অভিযোগ


মির্জাগঞ্জ (পটুয়াখালী): পটুয়াখালী মির্জাগঞ্জ উপজেলার গ্রাম আনসার ভিডিপির ১০ দিনের প্রশিক্ষন এর অর্থ আত্মসাৎ এর অভিযোগ।

জানা যায় মির্জাগঞ্জ উপজেলা ৪নং দেউলী সুবিদখালী ইউনিয়নের ডোকলাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা আনসার ভিডিপির আওতায় ১০ দিন ব্যাপী গ্রাম আনসার প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। ০৩/১২/২০১৭ ইং তারিখ শুরু হয়ে ১৪/১২/২০১৭ তারিখ প্রশিক্ষন শেষ হয়।

প্রশিক্ষনার্থীদের মধ্যে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় ডোকলাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সনদ বিতরন ও ভাতা প্রদান করা হয়। প্রশিক্ষনে মোট ৬৪ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করে। প্রতি জন প্রশিক্ষনার্থীকে দৈনিক ৯০ টাকা করে মোট ৯০০/- টাকা ভাতা প্রদান করার কথা থাকলেও তা না দিয়ে ৩৫০ থেকে ৪৫০ টাকা করে ভাতা প্রদান করা হয়। বাকী টাকা উপজেলা আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাঃ নাজমা বেগম আত্মসাৎ করছেন বলে জানান প্রশিক্ষনার্থীরা। টাকা কম দেওয়া নিয়ে প্রশিক্ষনার্থীদের সাথে এক পর্যায়ে নাজমা বেগমের সাথে তর্কাতর্কী শুরু হলে ঐ বিদ্যালয়ের শিক্ষকগণ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ১০ দিনের প্রশিক্ষন নিতে আসা প্রশিক্ষনার্থী মোসাঃ রেজভী আক্তার বলেন আমাদেরকে ৯০০/- টাকা করে দেওয়ার কথা ছিল কিন্তু আমি পাইছি ৪২০/- টাকা, মোসাঃ আমেনা বেগম বলেন আমি পাইছি ৩৫০/- টাকা, ফেরদৌসি বেগম বলেন আমি পাইছি ৩৫০/- টাকা এভাবেই ৬৪ জনের মাঝে টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও ভারপ্রাপ্ত আনসার ভিডিপি কর্মকর্তা মোসাঃ নাজমা বেগমের বিরুদ্ধে এ উপজেলায় আনসার নিয়োগ, ট্রেনিং ও নির্বাচন কালীন আনসারদের ডিউটির টাকা কম দেওয়া সহ বিভিন্ন অনিয়ম দুর্নিতীর বিরুদ্ধে মির্জাগঞ্জ উপজেলা পরিষদ মাঠে ঐ কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল হয়েছে। তারপর প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার প্রভাব খাটিয়ে নানা অনিয়ম করে যাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাঃ নাজমা বেগম বলেন আমি টাকা কম দিয়েছি তাতে আপনাদের কি। জেলা অফিসারের সাথে ফোনে কথা বলেন। পটুয়াখালী জেলা আনসার ভিডিপির কর্মকর্তা শেখ ফিরোজ হোসেন বলেন প্রতিজন প্রশিক্ষানার্থীদের মাঝে ৮০০/- টাকা করে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যদি কম দিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ